হ্যালো...... হ্যালো....বাবা আসসালামু আলাইকুম ওয়ালাইকুম সালাম -কেমন আছিস রে মা -হ্যা, বাবা ভাল আছি
"মিথ্যা কেন বলিছরে মা ভাল আছিস বলছিস লুকিয়ে মন খারাপটা । কণ্ঠে যে তোর কান্না জড়ানো মনে হলো চারিদিকে তোর দু:খ ছড়ানো ।"
(মনে মনে) "দুর, বাবা যে কিভাবে বোঝে আমার কষ্ট কেন এত খুঁজে"
হ্যালো- "কি হয়েছে রো তোর মন খারাপ হলে আত্মা যে কাপে মোর । জীবনে তো তোকে পেতে দেইনি কোন কষ্ট তোর প্রতি কোন কারণে হয়নি তো রুষ্ট ।"
"-বললাম তো বাবা হয়নি আমার কিছু উচ্ছলতা ছড়িয়ে বাবাকে বললাম কণ্ঠ করে নিচু ।" "-হ্যা রে মা আমি তো তোর বাপ আগে থেকেই বুঝে যাই যেন তোর মুখে কষ্টের ছাপ ।"
(মনে মনে) "-হ্যা বাবা, আছি বড় কষ্টে সুখ যে নেই আমার অদৃষ্টে । করে যাই ভাল থাকার অভিনয় কষ্ট বুকে নিয়ে হাসি মুখে যে থাকতে হয় । না খেলেও তো কেউ নেয় না খবর বিষন্নতায় কাটে যে মোর প্রতিটি প্রহর । কেউ তো মমতা দিয়ে মাথায় রাখে না হাত চোখে অশ্রু নিয়ে কাটে কত রাত ।" (স্মৃতিগুলো চোখের সামনে) "অসুস্থ হলে বাবা বুঝে যেত আগে থেকে রাত জেগে আতংকে কাটত বাবার মাথায় হাত রেখে । প্রতিদিন ভোরে জাগিয়ে তুলে বলত বাবা উঠরে মা ফজরের নামাযের হয়েছে সময় ওযু করতে যা । বাবার মত আপন যে কেউ নাই হে আল্লাহ.... বাবা যেন ভাল থাকেন এটাই তোমার কাছে চাই ।"
হ্যালো.......... "চুপ করে কেন আছিস রে মা, শোন ভাল থাকাটা মেয়েদের একটা গুন আল্লাহ তাআলার লিখনই এটা মেয়েরা ছেড়ে যায় মা-বাবার ঘরটা ভাল না থাকলেও যে থাকতে হবে ভাল সবাইকে দিয়ে আনন্দ ঘর যে করতে হবে আলো । আমি জানি রে মা, মনেতে আছে তোর অটুট শক্তি বাবাকে করিছ না ছোট যদি মনে থাকে বাবার জন্য অটল ভক্তি আমি জানি দু:খকে তুই করবি জয় কেটে যাবে দুর্দিন.....হতাশা আর ভয় দোয়া করি মা অনেক ভাল তুই থাক ভাল থাকিস তুই, এবার ফোনটা রাখ"
"-হ্যা বাবা ভাল থাকব আমি ভরসা আছে আমার উপরওয়ালার যিনি অন্তর্যামী ভাল থেক বাবা তুমিও, ফোন রাখি তবে আজ আসসালামুআলাইকুম বাবা......আল্লাহ হাফেজ ।"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
অসাধারণ ছবি আপু ! ভিন্ন রকম ..আর অদ্ভুত সুন্দর একটি কবিতা ...আমি মুগ্ধ হলাম ..প্রিয়র তালিকায় নিলাম ..ধন্যবাদ ও সুভেচ্ছা ..একদম দেরিতে আসার জন্য সরি ..
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।